সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে ৩৯ মাস ছাড় দিল সরকার

এবার সরকারি চাকরির বয়সসীমা যাদের ২০২০ সালের ২৫ মার্চে শেষ হয়েছে, কোভিড পরিস্থিতির কারণে তারা ২০২৩ এর ৩০ জুন পর্যন্ত বিসিএস ব্যতীত সব সরকারি চাকরিতে আবেদন করার সুযোগ পাবেন। অর্থাৎ করোনার কারণে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় ক্ষতিগ্রস্ত চাকরি প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে বয়সে ৩৯ মাস ছাড় দিল সরকার।

আজ বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর মন্ত্রণালয় ও বিভাগগুলোকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে বিসিএস পরীক্ষা এর আওতায় আসবে না বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. ফরিদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, যেসব মন্ত্রণালয়/বিভাগ ও এর অধীন অধিদফতর/পরিদফতর/দফতর এবং সংবিধিবদ্ধ/স্বায়ত্তশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠান বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের লক্ষ্যে করোনা পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব দফতর/প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে এসব প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এর আগে করোনার কারণে ক্ষতিগ্রস্ত সরকারি চাকরিপ্রার্থীদের বয়সসীমা ২১ মাস ছাড় দেয় সরকার। মন্ত্রণালয় ও বিভাগগুলোকে ২০২১ সালের ২ সেপ্টেম্বর এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published.