রাতে সন্তান প্রসব, সকালে কেন্দ্রে এসে পরীক্ষা দিলেন এসএসসি পরীক্ষার্থী

এবার পিরোজপুরে এক এসএসসি পরীক্ষার্থী রাতে সন্তান প্রসব করে সকালেই পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দিয়েছেন। সেই এসএসসি পরীক্ষার্থীর নাম হাসিনা আক্তার। তিনি জেলার সদর উপজেলার দূর্গাপুর গ্রামের মো. হালিম হোসেন হাওলাদারের কন্যা ও স্থানীয় দূর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায় জানান, চলতি বছরের এসএসসি পরীক্ষায় পিরোজপুর সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে গতকাল বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিচ্ছে আমাদের বিদ্যালয়ের ছাত্রী হাসিনা।

তিনি আরও জানান, সে গতরাত সাড়ে ১২টার দিকে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছে। হাসিনা আক্তার বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী বলেও উল্লেখ করেন প্রধান শিক্ষক। এদিকে হাসিনার মা সাজেদা বেগম জানান, এক বছর আগে জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের চাঁন মিয়া ফকিরের ছেলে মো. রাহেন ফকিরের সাথে পারিবারিকভাবে বিয়ে হয় হাসিনার। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাড়িতে বসে স্বাভাবিকভাবে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছে সে।

তিনি বলেন, ছেলের নাম রাখা হয়েছে জায়ান। হাসিনা পড়া-লেখায় অত্যন্ত মেধাবী ও আন্তরিক। তাই সে রাতে বাচ্চা প্রসব করে অনেক কষ্ট করে হলেও সকালে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেছে। এ বিষয়ে হাসিনার স্বামী রাহেন ফকির জানান, লেখাপড়ার প্রতি হাসিনার এমন আগ্রহ দেখে আমরা মুগ্ধ হয়েছি। সামনের দিনে তার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য সার্বিকভাবে সহযোগিতা করব।

Leave a Reply

Your email address will not be published.