সড়কের গাছে গাছে ‘আল্লাহু আকবর’ ও ‘আলহামদুলিল্লাহ’ লেখা সাইনবোর্ড

এবার ‘আল্লাহু আকবর’, ‘আলহামদুলিল্লাহ’ ও ‘সুবহানাল্লাহ’ ইত্যাদি আমলা এবং আল্লাহ ও নবী-রাসুলের নাম লেখা সাইনবোর্ড শোভা পাচ্ছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার গ্রামীণ জনপথের সড়কের গাছে গাছে। টিনের তৈরি আকারে ছোট সাইনবোর্ডগুলো রাস্তার গাছে কে কখন সাঁটিয়েছে কেউ দেখেনি এবং বলতেও পারেন না। এদিকে অনেকেই বলেন, এমন মহতি কাজ যে ব্যক্তিই করুক না কেন, সে নিজের এবং পথচারীদের (মুসলিমদের) জন্য ভালো কাজ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, ইসলামপন্থি ছাত্র সংগঠন সাইনবোর্ডগুলো লাগাতে পারে।

উপজেলা পাঁচবিবির বড় মানিক থেকে কোতোয়ালিবাগ, ধরঞ্জী, হাটখোলা ও কয়া অন্যদিকে রতনপুর, চৌমুহনী মোড়ের বাজার হয়ে ভুঁইডোবা সীমান্ত এলাকা পর্যন্ত আসা-যাওয়ার গ্রামীণ পাকা রাস্তার পাশের ছোটবড় গাছে এসব সাইনবোর্ড দেখা যায়। এ ছাড়া কড়িয়াবাজার ও ভেদলার মোড় হয়ে শালপাড়াবাজার রাস্তার গাছেও অনেক সাইনবোর্ড চোখে পড়ে। পাঁচবিবি শহর থেকে উচাই, বেড়াখাই হয়ে বারোকান্দ্রী এবং কুসুম্বা ইউনিয়ন পরিষদের সামনের রাস্তা দিয়ে চাঁনপাড়া, শিরট্রী ও শাইলট্রি পর্যন্ত রাস্তায় এমন সাইনবোর্ড দেখা যায়।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনিরুল শহিদ মুন্না বলেন, আল্লাহ-রাসুলের নামসংবলিত সাইনবোর্ডগুলো যে সংগঠনের পক্ষ থেকেই রাস্তার গাছে ঝুলিয়েছে নিঃসন্দেহে ভালো কাজ।

Leave a Reply

Your email address will not be published.