৩০ বছর বয়সেই ৫০ সন্তানের বাবা! জন্মের অপেক্ষায় আরো ১৫ শিশু

বয়স ৩০ বছর। এরই মধ্যে ৫০ সন্তানের বাবা হয়ে গেছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা কাইল জর্ডি। তার আরো ১৫ সন্তান জন্মের অপেক্ষায় রয়েছে। কিন্তু এখানেই থামতে চান না কাইল। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, কাইল মূলত একজন শুক্রাণু দাতা। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে জানা যায়, শুক্রাণু দান করাই তার নেশা। বিষয়টি নিয়ে বিতর্ক থাকলেও কাইলের দাবি, মাঝেমধ্যেই অনলাইনে বিভিন্ন দেশ থেকে সন্তানধারণে ইচ্ছুক নারীরা যোগাযোগ করেন তার সঙ্গে।

জানা যায়, দুই বছর ধরে ফিলিপাইনের একটি নির্দিষ্ট ক্লিনিকে নিজের শুক্রাণু দান করছেন কাইল। আইভিএফ পদ্ধতিতে তার শুক্রাণু ব্যবহার করে ওই ক্লিনিকটি। শরীরে শুক্রাণুর ঘনত্ব যাতে না কমে, তার জন্য রীতিমতো নিয়ম করে খাওয়া-দাওয়া করেন কাইল। প্রতিবার শুক্রাণু দান করার আগে ক্লিনিকের পক্ষ থেকে পরীক্ষা করা হয় শুক্রাণুর ঘনত্ব। কোনো যৌন রোগ আছে কি না, তা-ও পরীক্ষা করে দেখা হয়। পরীক্ষার ফলাফলে উতরে গলে তবেই নেয়া হয় শুক্রাণু।

পৃথিবীর বিভিন্ন দেশে আইনের মাধ্যমে শুক্রাণুদাতার পরিচয় গোপন রাখা হয়। তবে কাইল জানান, তিনি এসব আইনকানুনের পক্ষে নন। গোপনীয়তা খুব একটা পছন্দ করেন না তিনি। বরং যারা তার শুক্রাণু নিচ্ছেন, তাদের সঙ্গে আগে থেকে আলাপ করতে পছন্দ করেন। কাইলের দাবি, নিজের সব সন্তানকেই সমান ভালোবাসেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.