বেটউইনার ডটকম’র ৩ বাংলাদেশি এজেন্ট গ্রেফতার

অনলাইনে বেটিং বা জুয়ার সাইট ‘বেটউইনার ডটকম’ পরিচালনায় জড়িত তিন বাংলাদেশি এজেন্টকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাদের গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন- আবু বক্কর সিদ্দিক, আব্দুল্লাহ আল আউয়াল ও মো. তোরাফ হোসেন। তাদের কাছ থেকে ৬টি মোবাইল, ৪টি এজেন্ট সিম, ২টি মার্চেন্ট সিম, নগদের ১টি ডিএসও সিম, ২টি পার্সোনাল সিম ও একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।
তিনি বলেন, সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট শাখার তদন্তের পর জুয়ার সাইট ‘বেটউইনার

ডটকম’ পরিচালনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঐ তিনজনকে গ্রেফতার করা হয়। গত চার মাসে তারা ৩-৪ কোটি টাকা বিদেশে পাচার করেছে। বাংলাদেশে এ সাইটের ১০ জন এজেন্ট রয়েছে বলে তারা জানিয়েছে। এজেন্ট হিসেবে তারা এক থেকে দেড় লাখ টাকা করে কমিশন পেত।

সিআইডি কর্মকর্তা রেজাউল মাসুদ বলেন, মোবাইল ব্যাংকিং সার্ভিসের এজেন্টরা জমাকৃত টাকা তুলে ওই টাকা বাইন্যান্স নামের মানি এক্সচেঞ্জ অ্যাপের মাধ্যমে মার্কিন ডলারে কনভার্ট করেন। পরে বাইন্যান্সের মাধ্যমে এই টাকা বিভিন্ন দেশে পাচার হয়। গ্রেফতার এই তিনজন গত চার মাসে বাংলাদেশ থেকে চার কোটি টাকা পাচার করেছে।

বাংলাদেশে অনলাইনে বেটিং সাইট ‘বেটউইনার ডটকম’র বৈধতা নেই। সম্প্রতি বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের অ্যাম্বাসেডর হয়েছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। পরে তিনি সেই চুক্তি বাতিল করেন।

Leave a Reply

Your email address will not be published.