এখনো সন্ধান মেলেনি সেই ৫ লাখ টাকার মালিকের

ঠাকুরগাঁওয়ে রাস্তায় কুঁড়িয়ে পাওয়া ব্যাগভর্তি পাঁচ লাখ টাকার মালিকের সন্ধান মেলেনি। জেলায় মাইকিং করে নয়দিনেও টাকার প্রকৃত মালিকের খোঁজ পাওয়া যায়নি। তবে এ পর্যন্ত প্রায় ২০ ব্যক্তি টাকার মালিক দাবি করে হাজির হলেও উপযুক্ত প্রমাণ দিতে না পারায় ব্যর্থ হয়ে ফিরে গেছেন তারা। এমতাবস্থায় সেই টাকা নিয়ে ব্যবসায়ী শাকিব হোসেন সৌরভ চিন্তার মধ্যে পড়েছেন। মালিকের সন্ধান না পেলে দরিদ্রদের মাঝে সম্পূর্ণ টাকা বিলিয়ে দিবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সৌরভ জানান, মাইকিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার করার পরেও টাকার প্রকৃত মালিককে এখনও পাওয়া পায়নি। তাই ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসকসহ আত্মীয়-স্বজনদের পরামর্শে এই টাকার প্রকৃত মালিকের জন্য আরো এক মাস অপেক্ষা করা হবে। এরপরও টাকার মালিকের সন্ধান না পেলে দরিদ্রদের মাঝে সম্পূর্ণ টাকা বিলিয়ে দেওয়া হবে। এদিকে, টাকার প্রকৃত মালিককে খুঁজে না পেলে সে টাকা দরিদ্রদের মাঝে বিতরণ করার সিদ্ধান্তটি যথার্থ বলে মনে করেন স্থানীয়রা।

ঠাকুরগাঁওয়ের ডিসি মাহবুবুর রহমান বলেন, যিনি এত টাকা কুঁড়িয়ে পেয়ে মাইকিং করে টাকার মালিককে খুঁজে বের করার উদারতার পরিচয় দিয়েছেন। এরপরও মালিকের সন্ধান না পেলে সেই টাকার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের অধিকার তারই রয়েছে। তিনি যে সিদ্ধান্ত নিবেন আমরা তা স্বাগত জানাবো। গত ১৮ আগস্ট বিকালে পঞ্চগড়-ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের পাশে নগদ প্রায় পাঁচ লাখ টাকাসহ একটি ব্যাগ পান ঠাকুরগাঁও শহরের শান্তিনগর এলাকার বাসিন্দা শাকিব হোসেন সৌরভ নামের এক ব্যবসায়ী। পরে সেই টাকার মালিককে অনেক খোঁজাখুঁজি করার পরেও না পেয়ে তিনি সারা জেলায় মাইকিং করেন।

তার উদ্যোগটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল হয় এবং তুমুল আলোচনা চলে। অসংখ্য মানুষ সাধুবাদ জানিয়ে স্ট্যাটাস দেন। কমেন্টে অনেকেই উদ্যোগটির প্রশংসা করেছেন

Leave a Reply

Your email address will not be published.