২ হাজার ৯৯৯ ফুট নিচে পড়ে যেভাবে উদ্ধার হলেন পর্যটক

সাতজনের একটি পর্যটক দল সাজেক ভ্যালির সিকাম তৈসা ঝর্ণার সৌন্দর্য উপভোগ করতে যায়। হাঁটতে হাঁটতে তারা পাহাড় থেকে প্রায় ২ হাজার ২শ ফিট নিচে চলে যান। এরপর পর্যটক দলের সদস্য মো. শারজিল আহমেদ খান হঠাৎ ঝর্ণার নিচে অসুস্থ হয়ে আটকা পড়েন। অবশেষে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে পর্যটন স্পট বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালির সিকাম তৈসা ঝর্ণায় আটকে পড়া ঐ পর্যটককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া ব্যক্তির শারজিল আহমেদ খান (৩৩)। তিনি ঢাকার বাসিন্দা।

বুধবার সকালে এ তথ্য জানান রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ওয়াহিদুর রহমান। মঙ্গলবার বিকেল ৪টার দিকে আটকে পড়া পর্যটককে উদ্ধার করে সন্ধ্যার দিকে ভ্যালিতে নিয়ে আসা হয়। রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ওয়াহিদুর রহমান জানান, রাজধানী ঢাকা থেকে বেড়াতে আসা পর্যটক দলের ঐ সদস্যকে উদ্ধার করতে তার সঙ্গীরা প্রাণপণ চেষ্টা করেন। তারা ব্যর্থ হন।

তিনি বলেন, দলের এক সদস্য জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে বিষয়টি সম্পর্কে জানান। পরে রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদাছছের হোসেনের নির্দেশে সাজেক পুলিশ ক্যাম্পের সদস্যরা আটকে পড়া পর্যটককে উদ্ধার করে। বর্তমানে পর্যটক দলের সবাই সুস্থ আছেন।

Leave a Reply

Your email address will not be published.