স্কুল শিক্ষার্থীদের টিকার নিবন্ধনে ৫ নির্দেশনা

৫-১১ বছরের শিশুদের টিকা কার্যক্রমে সুরক্ষা অ্যাপে নিবন্ধনে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ৫টি নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। ১১ আগস্ট থেকে পরীক্ষামূলক এ টিকাদান কার্যক্রম শুরু হবে।রোববার প্রাথমিক শিক্ষা অধিদফতরের বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা সম্পর্কে জানানো হয়।

নির্দেশনাগুলো হলো-১. বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদের অভিভাবকদের জানাবেন ও দ্রুততার সঙ্গে নিবন্ধনের অনুরোধ জানানোসহ প্রয়োজনীয় সহযোগিতা দেবেন।২. যেসব ৫-১১ বছর বয়সী শিক্ষার্থীর ডিজিটাল জন্ম নিবন্ধন (১৭ ডিজিট) নেই, তাদের জন্ম নিবন্ধন সম্পন্ন করে সুরক্ষা অ্যাপে রেজিস্টেশন নিশ্চিত করতে হবে।

৩. সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা স্ব-স্ব ক্লাস্টারের আওতাধীন বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের টিকার নিবন্ধন নিশ্চিত করতে প্রয়োজনীয় সহায়তা ও তদারকির কার্যক্রম হাতে নেবেন।৪. উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা তার আওতাধীন উপজেলার শিক্ষার্থীদের টিকা নিবন্ধন কার্যক্রমের অগ্রগতি দৈনিকভিত্তিতে তদারকি করবেন। কোনো সমস্যা

থাকলে সমাধানের চেষ্টা করবেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করবেন।৫. বিভাগীয় উপ-পরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা সার্বিক বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তত্ত্বাবধান করবেন ও

তার আওতাধীন অধিক্ষেত্রে টিকা নিবন্ধন ও টিকাদান ব্যবস্থাপনা সুসম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। পাশাপাশি সবধরনের সহায়তা দেওয়াসহ সার্বিক সমন্বয় কার্যক্রম হাতে নেবেন।

Leave a Reply

Your email address will not be published.