ভারতের মধ্যপ্রদেশের গ্বালিয়রে এক মাসের বাড়ির বিদ্যুৎ বিল ৩ হাজার ৪১৯ কোটি রুপি দেখে অসুস্থ হয়ে পড়েছেন গৃহকর্তা। পরিবারের দাবি, এখন হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গ্বালিয়রের শিববিহার কলোনির বাসিন্দা প্রিয়াঙ্কা গুপ্তর বাড়িতে জুলাই মাসে বিদ্যুতের বিল পৌঁছতেই কার্যত বজ্রাহত পরিবারের সব সদস্য। এ কী! ৩,৪১৯ কোটি রুপির বিদ্যুৎ খরচ হয়েছে। ভুল দেখছেন কিনা, সেটা বুঝতেই বারবার বিল পড়ে দেখেন পরিবারের সবাই।

তারপর থেকে প্রিয়াঙ্কার শ্বশুর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রিয়াঙ্কার স্বামী সঞ্জীব তার বাবার অসুস্থতার জন্য দায়ী করেছেন বিদ্যুৎ দফতরের ভুল বিলকে। এই খবর ছড়াতেই নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ মধ্য ক্ষেত্র বিদ্যুৎ বিতরণ কোম্পানি (এমপিএমকেভিভিসি)। বিদ্যুৎ দফতর থেকে তড়িঘড়ি জানানো হয় মহা ভুল হয়ে গেছে। কোনো কর্মীর ভুলেই এই কাণ্ড বলে দাবি তাদের। সঙ্গে সঙ্গে আবার একটি বিল তৈরি হয়। নতুন বিলে প্রিয়াঙ্কাদের বিদ্যুতের খরচ ১,৩০০ রুপি বলে উল্লেখ করা হয়েছে।

বিদ্যুৎ পরিবহণ কর্তৃপক্ষের জেনারেল ম্যানেজার নিতিন মঙ্গলিক জানিয়েছেন, কোনও কর্মীর ভুলে এই কাণ্ড ঘটে গেছে। এজন্য তারা দুঃখিত। মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুমান সিংহ তোমর জানান, যে কর্মী এই কাণ্ড ঘটিয়েছেন তাকে চিহ্নিত করা হবে। নতুন বিল পেয়ে স্বস্তিতে ফিরেছে প্রিয়াঙ্কার পরিবার। তবে অসুস্থ বৃদ্ধকে নিয়ে চিন্তিত তারা।

সূত্র: এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published.