কোনো মেয়ে আপনার প্রেমে পড়লে তার আচার-আচরণে আপনি বুঝে যাবেন। আর মেয়েদের মন দ্বন্দ্ব (কি হবে, ও কি বলবে,পরে কি হবে,যদি না গ্রহণ করে এসব দ্বন্দ্ব) থাকেনা । তারা কোনো মাধ্যমে আপনাকে জানিয়ে দিবে যদি আপনাকে ভালোবাসে।
তাছাড়া কোনো মেয়ে কোনো ছেলেকে ভালোবাসে কিনা, তার প্রেমে পড়েছে কিনা তা বোঝার কিছু লক্ষণ রয়েছে। একটু খেয়াল করলেই আপনি তা নজরে আনতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক লক্ষণগুলো সম্পর্কে, আর এইগুলো শুধু ছেলেদের জন্যই-

হাসি
আপনার কোনো মজার কথা শুনে সবার থেকে একটু বেশিই হাসছে সে। আবার আপনার প্রতি তার দৃষ্টিও মনযোগী। মনোবিজ্ঞানের ভাষায়, ছেলেরা মেয়েদের হাসি পছন্দ করে। কোনো মেয়ে তাকে দেখে হাসলে মনে মনে খুশিই হয়। ফলে মেয়েদের হাসি আরো বিস্তৃত হয়।

অহেতুক ছুঁয়ে দেয়া
কোন স্পর্শ বেখেয়ালে আর কোন স্পর্শ সচেতনভাবে তা নিশ্চয়ই আপনি বুঝতে পারবেন। খেয়াল করে দেখুন, সে একটু বেশিই আপনাকে ছুঁতে চাইছে কিনা। কারণে অকারণে হাতে হাত লেগে যাচ্ছে কিনা। আবার মিষ্টি হেসে আপনাকে সরিও বলছে হয়তো। তবে তিনি চেষ্টা করছেন আপনার বাহুর স্পর্শ পেতে। তাহলে বুঝে নিন সে আপনার প্রেমে পড়েছে।

কাছাকাছি থাকতে চাওয়া
নানা অজুহাতে সে আপনার কাছাকাছি থাকতে চায়। যখনই কোনো মেয়ে লাজুক ভঙ্গিতে কিছু কথা বলার উদ্দেশ্য নিয়ে আপনার কাছে আসবে তাহলে ধরেই নেবেন যে মেয়ে আপনার প্রেমে পাগল। একটিবারের জন্য হলেও আপনার সঙ্গে একান্তে কথা বলতে চায়। তাই এমনটা হলে তার বিষয়ে চিন্তাটা ইতিবাচক করতেই পারেন।

নিষ্পলক তাকিয়ে থাকা
চারপাশের আরকিছু খেয়ালে নেই, ক্ষণে ক্ষণেই আপনার দিকে তাকিয়ে আনমনা হয়ে যাচ্ছে। আপনাকেই দেখছে। কেউ খোঁচা মেরে কিছু বললে তাও উপভোগ করছে। তাহলে জেনে নিন সেই চাহনির মধ্যে আছে ভালোবাসা। প্রেমে পড়লে চোখ কথা বলবেই।

বারবার চুল ঠিক করা
মেয়েরা অন্যান্য সাজপোশাকের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারলেও চুল নিয়ে সব সময়ই থাকে দ্বিধা-দ্বন্দ্বে। চুল ঠিক কীভাবে রাখলে দেখতে বেশি ভালোলাগবে, সেই চিন্তাটাও কাজ করে। তাই খেয়াল করুন নিজেকে আপনার কাছে সুন্দর করে উপস্থাপন করতে সে বারবার চুল ঠিক করছে কিনা।

Leave a Reply

Your email address will not be published.