টেসলা ও স্পেসএক্স সিইও ইলন মাস্কের দীর্ঘদিনের বন্ধু গুগলের সহপ্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন। তিনি মাস্কের দীর্ঘদিনের বন্ধু এবং টেসলার বিনিয়োগকারী ছিলেন। এবার সেই বন্ধুর স্ত্রী নিকোল শানহানের সঙ্গে ইলন সম্পর্কে জড়িয়েছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।
রোববার ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত জানুয়ারিতে নিকোল শানাহানের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় সের্গেই ব্রিন। আদালতের তথ্য অনুযায়ী, দুজনের বিচ্ছেদের কারণ হিসেবে ইলন মাস্কের সঙ্গে প্রেম নিয়ে ‘মনোমালিন্য’-কে উল্লেখ করা হয়েছে। আর ব্রিন এ সম্পর্কের কথা জানার কয়েক সপ্তাহ পরই আদালতে বিচ্ছেদপত্র জমা দেন।

একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সের্গেই ব্রিন সম্প্রতি ইলন মাস্কের বিভিন্ন কোম্পানিতে থাকা তার ব্যক্তিগত শেয়ার বিক্রি করার জন্য উপদেষ্টাদের নির্দেশনা দিয়েছেন। ইলন মাস্কের সঙ্গে তার স্ত্রীর সম্পর্ক ছিল, এমন কথা জানার পর এ নির্দেশ দেন তিনি। এর আগে ২০০৮ সালে ব্রিন টেসলায় ৫ লাখ ডলার বিনিয়োগ করেছিলেন। সূত্র আরও জানিয়েছে, ব্রিন এবং শানহানের সম্পর্ক আলাদা হয়েছে ঠিকই, কিন্তু তারা এখনো একসঙ্গে থাকেন। বর্তমানে বিবাহবিচ্ছেদ কার্যকর করা নিয়ে সের্গেই ব্রিন ও সানাহানের আলোচনা চলছে। বিবাহবিচ্ছেদের জন্য ১০০ কোটি ডলার চেয়েছেন ব্রিনের স্ত্রী সানাহান।

ইলন মাস্ক হচ্ছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী ইলন মাস্কের সম্পদের পরিমাণ ২৪ হাজার ২০০ কোটি মার্কিন ডলার। এদিকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় অষ্টম স্থানে রয়েছেন সের্গেই ব্রিন। তার সম্পদের পরিমাণ ৯ হাজার ৪৬০ কোটি ডলার।

Leave a Reply

Your email address will not be published.