এবার মাত্র পাঁচ মাসে পবিত্র কুরআনের হাফেজ হয়েছে তকি ওসমানি তাসিন নামে দশ বছরের এক শিশু। সে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার দক্ষিণ পাথালিয়া গ্রামের বাবুল মাষ্টারের ছেলে এবং গোপালপুর দারুল কুরআন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র। গত বৃহস্পতিবার (২১ জুলাই) আনুষ্ঠানিকভাবে কোরআন হিফজ শেষ করে সে। ওই দিন তাসিনের সমাপনী সবক শোনেন অত্র মাদরসার মোহতামিম হাফেজ জুবায়ের আহমেদ।

এ সময় অত্র মাদরাসার উপদেষ্টা হাফেজ মাওলানা আবুবকর সিদ্দিক, শিক্ষক হাফেজ আব্দুর সাত্তার হাজী জয়নাল আবেদীন সাংবাদিক নুর আলম সাংবাদিক মাহদী হাসান সাংবাদিক কামরান পারবেজ ইভান সহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। এদিকে হাফেজ মাওলানা আবুবকর সিদ্দিক বলেন, আল্লাহর অশেষ মেহেরবানী ও হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মাওলানা জুবায়ের আহমেদ, সহকারী শিক্ষক হাফেজ মাওলানা আব্দুর সাত্তারের অক্লান্ত পরিশ্রম ও তাসিনের আন্তরিক প্রচেষ্টায় খুব কম সময়ে হিফজ সমাপ্ত করতে পেরেছে সে।

তকি উসমানি তাসিনের বাবা-মা ও মামা হাফেজ কারী ওমর ফারুক সহ অন্য স্বজনেরা আশা করেন, তাদের ছোট্ট তাসিন একসময় বড় আলেম হবে এবং দুনিয়াব্যাপী ইসলামের খেদমত করবে। নানা মাওলানা আব্দুল করিম তাসিনের সুন্দর ভবিষ্যতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.