মেয়েরা রাতের অন্ধকারে বিছানায় শুয়ে একান্তে কী সার্চ করেন ইন্টারনেটে? তারই উত্তর খুঁজেছে এই সমীক্ষা। আর তাতে বেরিয়ে এসেছে মজাদার অজানা রহস্য। এই যুগ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আর ইন্টারনেট-এর যুগ। আট থেকে আশি, পুরুষ থেকে নারী ইন্টারনেট ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। প্রত্যেকের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গিয়েছে এই অন্তর্জাল। গত দশকের তুলনায় এই দশকে ইন্টারনেটের ব্যবহার প্রচুর বেড়ে গিয়েছে। শুধু একটা ক্লিকের মাধ্যমে সহজেই যে কোনো ধরনের তথ্য হাতের মুঠোয় চলে আসে ইন্টারনেটের সাহায্যে। চলুন তবে জেনে নেয়া যাক মেয়েরা রাতের অন্ধকারে বিছানায় শুয়ে একান্তে কী সার্চ করেন ইন্টারনেটে সে সম্পর্কে-

শপিং অ্যাপ-এ উইন্ডো শপিং
মেয়েদের সঙ্গে শপিং এর অবিচ্ছেদ্য সম্পর্ক। এমন মেয়ে খুঁজে পাওয়া মুশকিল যে শপিং করতে ভালোবাসে না। মেয়েরা সাজুগুজু করতে পছন্দ করে। তাই বিশ্রামের সময় তারা দেখে নেয় কি কি কিনবেন। কোন ড্রেস নেই, যেটা কিনতে হবে। শুধু ড্রেস নয়, জুতা, ঘড়ি, মেক আপ কিটস থেকে শুরু করে রান্নাঘরের সরঞ্জাম। যে কোনো জিনিস কেনাকাটির প্রতি আগ্রহ নারীদের তুলনামূলক বেশি। তাই রাতের বেলায় মেয়েদের সবচেয়ে বেশি ভার্চুয়ালি টহল দিতে দেখা যায় শপিং অ্যাপগুলোতে। সিরিয়াল এর রিপিট টেলিকাস্ট, বিভিন্ন চ্যানেলে ধারাবাহিক দেখতে পছন্দ করেন মেয়েরা। কাজের মধ্যে হয় না দেখা। তাই ট্রেনে বাসে যাতায়াত করার সময় বা ঘুমনোর আগে দেখে নেন ছোট করে সেই ক্লিপিং।

সিরিয়ালের রিপিট টেলিকাস্ট
সিরিয়াল বা ধারাবাহিক দেখার তালিকায় মেয়েদের নাম সর্ব প্রথমে রয়েছে। তাই সারাদিনের ব্যস্ততার মধ্যে নিজের প্রিয় সিরিয়ালটি দেখা না হলে রাতের বেলায় ঠিক দেখে নেন সেটা।অনেকে ট্রেনে বাসে যাতায়াত করার সময় বা ঘুমনোর আগে রাতের বেলায় ধারাবাহিকগুলোর রিপিট টেলিকাস্ট দেখতে টইল দেন।

ওয়েব সিরিজ
বর্তমানে বিনোদন জগতে নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের।এখন ওয়েব সিরিজের রমরমা বাজার। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ওয়েব সিরিজ দেখার নেশার ব্রতী হয়েছেন। প্রায়ই কোনো না কোনো ওয়েব সিরিজের কোনো না কোনো সিজন বা এপিসোড রিলিজ হচ্ছে। হিন্দি, বাংলা, ইংলিশ মিলিয়ে একের পর এক নতুন নতুন ওয়েব সিরিজ মুক্তি পাচ্ছে। একাকী সময় কাটানোর জন্য মেয়েরা ওয়েব সিরিজ দেখার জন্য ওটিটি প্লাটফর্মগুলোতে ভিড় জমায়।

ট্যুরিস্ট স্পট
মেয়েরা ভীষণ ঘুরতে পছন্দ করে। ছেলেরাও করে তবে মেয়েরা তুলনামূলক বেশি পছন্দ করে। একটু ছুটি ম্যানেজ হলেই পছন্দের জায়গায় ছুটে যান ভ্রমণ প্রেমীরা। তাই নতুন নতুন জায়গার সন্ধান পেতে খোঁজ চালান ভ্রমণ প্রেমীরা। তাই রাতের বেলায় টুরিস্ট স্পটগুলো সার্চে নারীদের আনাগোনা অনেকটাই বেশি।

সোশ্যাল মিডিয়ায় ঘুরু ঘুরু
বর্তমানে সোশ্যাল মিডিয়া আজ যেন এক মনোরঞ্জনের খনি। তাই সারাদিনের ক্লান্তি থেকে একটু রিফ্রেশমেন্ট পেতে সকলেই সার্ফ করেন ইন্টারনেট। সোশ্যাল মিডিয়ায়, ফেসবুক, ইনস্টাগ্রাম, আরো নানা প্ল্যাটফর্মের নানা রকম পোস্ট, ছবি, নাচ, গান, মজার ভিডিও দেখে সময় কাটান। আবার চ্যাটিংও চলে জোরকদমে, আছে লাইক, কমেন্ট, শেয়ার।

Leave a Reply

Your email address will not be published.