এবার চাঁদপুরের হাজীগঞ্জে দেড় বছর আগে বিদ্যুৎ বিল ও ঋণের টাকা পরিশোধ করার জন্য বিক্রি হওয়া দুই কন্যাশিশুকে মা-বাবার কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। আজ বুধবার ২০ জুলাই দুপুরে দুই শিশুকে প্রকৃত মা-বাবার কাছে তুলে দেন হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। এ সময় এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। এদিকে থানা সূত্রে জানা যায়, উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের নাটেহারা গ্রামের মিজি বাড়ির বেকারি ব্যবসায়ী ইমরান হোসেন

মিজির দ্বিতীয় স্ত্রী জান্নাতুল ফেরদৌসের দুই সন্তান আড়াই বছর বয়সী ইভা মনিকে চাঁদপুর সদর উপজেলার আলগী গ্রামের নিঃসন্তান দম্পতি মোতালেব বরকান্দজ এবং দেড় বছর বয়সী রিয়া মনিকে ফরিদগঞ্জ উপজেলার মান্দারতলী গ্রামের বাবুল ভূইয়া ও জান্নাত বেগমের কাছে বিক্রি করেন। এ বিষয়টি সম্প্রতি সময়ে জানাজানি হলে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগমাধ্যমসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে হাজীগঞ্জ থানার ওসির দৃষ্টিগোচর হয়। তিনি তাৎক্ষণিক দুই শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এদিকে দেড় বছর পর সন্তান কোলে পেয়ে আবেগাপ্লুত জান্নাতুল ফেরদৌস বলেন, আমি আমার দুই মেয়েকে মানুষের মতো মানুষ করব। আমি ভুল করেছি। আর কেউ যেন এ কাজ না করে। এ বিষয়ে হাজীগঞ্জ থানার ওসি জোবাইর সৈয়দ সাংবাদিকদের জানান, যদি কেউ কাউকে দত্তক নেন, তাহলে আদালতের মাধ্যমে নিয়ম অনুযায়ী নিতে হয়। এ ছাড়া দত্তক নেওয়ার আর কোনো সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published.