ডেটে যাওয়ার কথা ছিল। প্রথম ডেট, অপেক্ষায় ছিলেন প্রেমিকা। আমেরিকার মিশিগানের বাসিন্দা কোয়াশোনটি শর্ট প্রেমিকের জন্য অপেক্ষায় থেকে তাকে না পেয়ে ফিরে আসেন। ঘটনার পরে আট লাখ টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা ঠুকেছেন তিনি।ভারতীয় গণমাধ্যমের খবর, স্থানীয় ডিস্ট্রিক্ট কোর্টে শর্ট অভিযোগ জানিয়েছেন, রিচার্ড জর্ডন নামের ওই ব্যক্তির সঙ্গে যে দিন তার দেখা করার কথা ছিল, সে দিনই ছিল তার

মায়ের জন্মদিন। এর কিছু দিন আগেই তিনি তার মাকে হারিয়েছিলেন। ফলে সে দিন রিচার্ড না আসায় মানসিক ভাবে ঘোরতর আঘাত পেয়েছেন শর্ট। তার দাবি, জর্ডনের এই কাজ ইচ্ছাকৃত ভাবে তাকে আহত করার চেষ্টা। পাশাপাশি পুরো বিষয়টি প্রতারণার সামিল বলেও দাবি করেছেন তিনি।

কোর্টে তিনি জানিয়েছেন, ঐ একটি ডেট ছাড়া তার আর কখনও কোনও রকম যোগাযোগ হয়নি শর্টের সঙ্গে। কেবল এক দিনের জন্য এই বিপুল অর্থের ক্ষতিপূরণ চেয়ে মামলা করা আদালত ও তার সময় অপচয় করার প্রচেষ্টা বলে মনে হয়েছে তার। কিন্তু আদালত কী বলল?

বিচারক হারমান মারাব্লে জুনিয়র করতেই চাননি শুনানি, তিনি গোটা বিষয়টি নিয়ে এই নারীকে সার্কিট বেঞ্চে যেতে বলেন। কিন্তু বিচারকের এই কথা শুনে বেশ ভালই চটে গেলেন শর্ট। বেশ জোর গলায় আপত্তিও তোলেন তিনি। তবুও তার কথায় কান দেননি বিচারক। সার্কিট বেঞ্চে স্থানান্তর করে দেন মামলা।

সূত্র : আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published.