চট্টগ্রামের হাটহাজারীতে বিবাহ বিচ্ছেদ না করেই প্রেমিকের হাত ধরে পালিয়েছেন দুবাই প্রবাসীর স্ত্রী। যাওয়ার সময় নিয়ে গেছেন নিজের সাত বছরের ছেলেকে। ওই ছেলেকে ফিরে পেতে আদালতের দ্বারস্থ হয়েছেন ভুক্তভোগী প্রবাসী। রোববার চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধির ১০০ ধারায় অভিযোগ করেন ওই প্রবাসী (৪২)। অভিযুক্তরা হলেন- প্রবাসীর স্ত্রী (২৬) ও কথিত প্রেমিক হাটহাজারী পৌরসভার ফটিকা গ্রামের করিয়ার দীঘির পাড়ের আব্দুল লতিফ উকিলের বাড়ির মৃত দানো মিয়া মিস্ত্রির ছেলে মো. জাহাঙ্গীর (২৫) ও প্রবাসীর শাশুড়ি (৫৫)।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২১ মার্চ তাদের দুজনের বিয়ে হয়। তাদের সাত বছর বয়সী একটি ছেলে আছে। বাদী দুবাই অবস্থানকালে আসামি জাহাঙ্গীরের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন তার স্ত্রী। এতে সহযোগিতা করেন প্রবাসীর শাশুড়ি। একপর্যায়ে গত ১ জানুয়ারি বাদীর বাড়ি থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা ও ১১ ভরি স্বর্ণ নিয়ে জাহাঙ্গীরের সঙ্গে পালিয়ে যান ওই নারী। সঙ্গে নিয়ে যান বাদীর সাত বছরের ছেলেকে। অথচ বাদীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়নি ওই নারীর।

বিষয়টি সম্পর্কে প্রবাসীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান খান বলেন, আসামিদের কাছ থেকে ভুক্তভোগী সাত বছরের শিশুটিকে উদ্ধার করার জন্য ‘সার্চ ওয়ারেন্ট’ জারি করেছে আদালত। আগামী ১৫ দিনের মধ্যে শিশুটিকে উদ্ধার করে আদালতে হাজির করতে হাটহাজারী থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিচারক।

হাটহাজারী থানার ওসি মোহাম্মদ রুহুল আমীন জানান, আদালতের জারি করা এমন কোনো ‘সার্চ ওয়ারেন্ট’ এসে পৌঁছেনি। এমন আদেশ হাতে পেলে অবশ্যই আদালতের নিদের্শনা অনুয়ায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.