শিং মাছ ঘষে ঘষে পরিস্কার করতে যে কি কষ্ট সেটা যে করে একমাত্র সেই জানে। তবে আজ এমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি যেটা দিয়ে আপনি সহজেই শিং মাছ পরিস্কার করতে পারবেন। কোন রকম কষ্ট ছাড়াই। তাহলে আসুন আজ দেখে নেই কিভাবে সহজে শিং মাছ পরিস্কার করবেন। না ঘষে সহজে মাত্র ১ মিনিটেই শিং-মাগু’র মাছ পরিস্কার করার দারুন উপায় – শিং মাছ খেতে খুবই সুস্বাদু। তবে শিং মাছ ঘষে ঘষে পরিষ্কার করার ঝামেলার জন্য অনেকেই তা খেতে চান না। তাইতো সুস্বাদু এই মাছের স্বাদ থেকে অনেকেই বঞ্চিত হয়। তাছাড়া শিং মাছ ঘষে ঘষে পরিষ্কার করাটাও অনেক কষ্টের। তবে একটি কৌশল খুব সহজেই আপনাকে এই কষ্ট থেকে মুক্তি দিতে পারে। তাও কোনো রকম ঝামেলা ছাড়াই।

কি অবাক হচ্ছেন? অবাক হলেও সত্যি,এমন একটি কৌশল রয়েছে যা আপনাকে কোনো রকম ঘষা ছাড়াই শিং মাছ পরিষ্কার করতে সহায়তা করবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই কৌশলটি- শিং মাছ পরিষ্কারের জন্য আপনার প্রয়োজন হবে পেপে পাতা। পেপে পাতা কুচি করে কে’টে নিন। সব থেকে ভালো হবে যদি আপনি পেপে পাতা ব্লেন্ড করে নিতে পারেন। এবার এই মিশ্রণটি মাছের মধ্যে দিয়ে ৫ থেকে ৭ মিনিট রেখে দিন। ৫ থেকে ৭ মিনিট পর পানি দিয়ে ভালো করে ধুয়ে নিলেই দেখবেন শিং মাছ একদম সাদা হয়ে গেছে। তাও কোনো রকম ঘসাঘষি ছাড়াই। এমন একটি কৌশল রয়েছে যা আপনাকে কোনো রকম ঘষা ছাড়াই শিং মাছ পরিষ্কার করতে সহায়তা করবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই কৌশলটি-

শিং মাছ পরিষ্কারের জন্য আপনার প্রয়োজন হবে পেপে পাতা। পেপে পাতা কুচি করে কে’টে নিন। সব থেকে ভালো হবে যদি আপনি পেপে পাতা ব্লেন্ড করে নিতে পারেন। এবার এই মিশ্রণটি মাছের মধ্যে দিয়ে ৫ থেকে ৭ মিনিট রেখে দিন। ৫ থেকে ৭ মিনিট পর পানি দিয়ে ভালো করে ধুয়ে নিলেই দেখবেন শিং মাছ একদম সাদা হয়ে গেছে। তাও কোনো রকম ঘসাঘষি ছাড়াই। এবার আপনি রান্নার জন্য প্রস্তুত হয়ে রান্না বসিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published.