কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে সামান্য ভোটে পরাজিত হয়েছেন চলচ্চিত্র অভিনেতা সায়মন সাদিকের বাবা ও আওয়ামী লীগ নেতা সাদেক আহমেদ। নির্বাচনে কারচুপির অভিযোগ এনে এ ফলাফল প্রত্যাখ্যান করেছেন নায়ক সাইমন। দুটি কেন্দ্রে আবারও ভোটগ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতা।

রোববার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে জাতীয় পার্টি (জাপা) মনোনীত লিয়াকত আলীর কাছে এক হাজার ১১১ ভোটে হেরে যান তার বাবা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাদেকুর রহমান। লিয়াকত আলী লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন সাত হাজার ২৮১ ভোট। সাইমনের বাবা পেয়েছেন ছয় হাজার ১৭০ ভোট। ফলাফল প্রকাশের পর রাতেই উপজেলা পরিষদের সামনের রাস্তা অবরোধ করে নায়ক সাইমনের বাবার সমর্থকরা। সেখানে বক্তব্য দেন সাইমন।

তিনি বলেন, ৩ নম্বর কেন্দ্রে ভোট জালিয়াতি ও ৮ নম্বর কেন্দ্রে নৌকার ব্যালট ছিঁড়ে ফেলা হয়েছে। তিনি এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে ইউএনওর কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগে দুই কেন্দ্রে পুনর্নির্বাচন দাবি করা হয়েছে।

নায়ক সায়মনের অভিযোগ, তাদের ৬০১ জন ভোট দিতে পারেননি। এ বিষয়ে প্রশাসন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া না হলে আদালতে যাবেন বলে জানান এ অভিনেতা।

নির্বাচনে বাবাকে জয়ী করতে গত এক মাস ধরে এলাকায় ব্যাপক প্রচারণা চালিয়ে আসছিলেন নায়ক সায়মন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *