আজ সকালে মোংলায় স্কুল ড্রেসের সঙ্গে মিল রেখে জুতা না পরায় বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দিয়েছে সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত অ্যান্ড্রু কস্তা।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে সকল শিক্ষার্থীদের ড্রেস ও জুতা চেক করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় সকলের স্কুল ড্রেস থাকলেও অনেকের জুতা ছিলো ভিন্ন। পরে ড্রেসের সাথে মিল না থাকায় এ সকল ছাত্র-ছাত্রীদের ক্লাস ও স্কুল বাউন্ডারি থেকে বের করে দেন প্রধান শিক্ষক কস্তা।

এদিকে ক্লাস থেকে বের করে দেয়া ছাত্র-ছাত্রীরা কেউ কেউ বাড়ি ফিরে গেলেও অনেকে রাস্তায় রাস্তায় ঘুরছিল। বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ারুল কুদ্দুস শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এরপর ক্লাস শুরুর এক ঘণ্ট পর গেইটের বাহিরে থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নেওয়া হয়।

এ নিয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত অ্যান্ড্রু কস্তা। নাম প্রকাশ না করা শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বলেন, প্রধানশিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছে মতো স্কুলের সকল সিদ্ধান্ত গ্রহণ করছেন। তিনি করোনাকালীন মানবিক সব কিছু ভুলে গেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, এমন খবর শুনে আমি তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে ফিরিয়ে নিতে বলেছি। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ক্লাসে নিয়ে বসিয়েছেন। তারপরও কেন এমন করা হলো বিষয়টি আমি সরেজমিনে গিয়ে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *