রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাট এলাকার পদ্মা নদীতে জেলের জালে বিশাল একটি কাতল মাছ ধরা পড়েছে। শনিবার ভোরে জেলে গুরুদেব হলদারের জালে ১৮ কেজি ২০০ গ্রাম ওজনের মাছটি ধরা পড়ে।

সকালে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়ার সকু মোল্লার আড়তে নেন গুরুদেব হালদার। পরে সেখান থেকে উন্মুক্ত নিলামের মাধ্যমে ১৪০০ টাকা কেজি দরে ২৫ হাজার ৪৮০ টাকায় মাছটি কিনে নেন ঘাটের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা। এ সময় মাছটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা। পড়ে মাছটি ফেরি ঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে নদীতে বেঁধে রাখা হয়।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বলেন, সকালে ঘাট এলাকায় এসেই দেখি একটি বড় কাতল নিলামে উঠেছে। পদ্মার কাতল মাছের অনেক চাহিদা। তাই আমি লোভ সামলাতে না পেরে নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৪০০ টাকা কেজি দরে ২৫ হাজার ৪৮০ টাকায় মাছটি কিনে নেই। মাছটি বিক্রির জন্য এখন আমি ফোনে ঢাকার বড় বড় ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করছি। সামান্য লাভ হলে বিক্রি করে দেব।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান (ভারপ্রাপ্ত) বলেন, এ মৌসুমে পদ্মা নদীতে ইলিশ মাছের আকাল থাকলেও এখন মাঝে মধ্যেই বড় বড় রুই, কাতল, বাঘাইড়, বোয়ালসহ বিভিন্ন প্রজাতির দেশীয় মিঠাপানির সুস্বাদু বড় মাছ পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *