Bangla News

রোহিঙ্গা শিশুদের জন্য খাবার পাঠাচ্ছেন ওজিল

সম্প্রতি চীনের নির্যাতিত উইগুর মুসলিমদের পক্ষ নিয়ে কথা বলায় তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন মেসুত ওজিল। এমনকি এ কারণে নিজের সাবেক ক্লাব আর্সেনালেও উপেক্ষিত থেকেছেন এই কিংবদন্তি জার্মান মিডফিল্ডার। পরে তো ইংলিশ ক্লাবটি থেকে বিদায়ও নিতে হয় তাকে।

তবে বিতর্কের পাশাপাশি ওজিলের মানবহিতৈষী ব্যক্তিত্ব প্রশংসা কুড়ায়। প্রতি রমজানে বিপুল পরিমাণ অর্থ দান করেন এই তুর্কি বংশোদ্ভুত ফুটবল তারকা।

এবারও তুরস্কের শীর্ষ ক্লাব ফেনেরবাচের এই ফুটবলার আলোচনায় এলেন মাহে রমজানে রোহিঙ্গা, সিরিয়ান, সোমালিয়ান শিশুদের জন্য ১ লাখ ২০ হাজার ৭৭০ মার্কিন ডলার দান করে।

তুর্কি সংবাদ সংস্থা ‘আনাদলু’র বরাতে এমনটাই জানিয়েছে ‘মিডল ইস্ট মনিটর’। ‘দ্য টার্কিশ রেড ক্রিসেন্ট’ বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, ওজিলের আর্থিক সহায়তায় ২ হাজার ৮০০ তুর্কি পরিবার, ১ হাজার ইন্দোনেশিয়ান পরিবার, বাংলাদেশের শরণার্থী শিবিরে থাকা ৭৫০ রোহিঙ্গা পরিবারের জন্য খাবার পাঠানো হবে।

সেই সঙ্গে সিরিয়ার ইদলিব এবং সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পুরো রমজান মাসে খাবারের ব্যবস্থা করেছেন এই বিশ্বকাপজয়ী।

টার্কিশ রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট ড. কেরেম কিনিক বলেন, বছরের পর বছর ধরে বিভিন্ন দেশের হাজারো শিশুদের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছেন ওজিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button