EducationHealth

টিকা পাবে শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় খোলার আগে সকল আবাসিক হলের শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা হবে। এ উপলক্ষ্যে সকল কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন।

বিশ্ববিদ্যালয় খোলার আগে আবাসিক হলসমূহে অবস্থানকারী শিক্ষার্থী, হল সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ভ্যাকসিন নিশ্চিত করতে আগামী ০৯ মার্চের মধ্যে সংশ্লিষ্ট প্রভোস্টদের নিকট জাতীয় পরিচয় পত্রের অনুলিপি পাঠাতে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আবাসিক হল খোলার প্রস্তুতির অংশ হিসেবে হলসমূহে অবস্থানকারী শিক্ষার্থী, হল সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনা ভ্যাকসিনের আওতায় আনতে ইউজিসি থেকে জাতীয় পরিচয়পত্রের তালিকা পাঠাতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, ইউজিসির নির্দেশনা অনুসারে আমরা আবাসিক শিক্ষার্থী, হল সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জাতীয় পরিচয় পত্রের অনুলিপি আগামী ০৯ মার্চের মধ্যেই প্রভোস্টদের কাছে জমা দিতে বলেছি।

এদিকে, আবাসিক হলের শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান করতে কার্যক্রম শুরু করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। এ লক্ষ্যে নোবিপ্রবির আবাসিক হলের সকল শিক্ষার্থীর কাছে জাতীয় পরিচয় পত্র/ স্মার্টকার্ডের কপি ইমেইল করে দিতে নির্দেশ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে।

বিশ্ববিদ্যালয়ের আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এছাড়া অন্যান্য হলের শিক্ষার্থীদের কাছ থেকেও জাতীয় পরিচয় পত্র/স্মার্ট কার্ডের ছবি চাওয়া হচ্ছে।

এ বিষয়ে আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ জানান, আমরা শিক্ষার্থীদের কাছে পরিচয়পত্র চেয়েছি। তথ্যগুলো পেলেই আমরা টিকা প্রদানের কাজ শুরু করবো। আশা করছি শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে যথাযথ তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button