International

ভারতে আ’ঘাত হা’নতে সক্ষম মিসাইলের পরীক্ষা চালালো পা’কিস্তান

দক্ষিণ এশিয়ার দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা চলছে ১৯৪৭ সালে উপনিবেশিক ব্রিটিশদের হাত থেকে স্বাধীন হওয়ার পর থেকেই। ভারত ও পাকিস্তান যু’দ্ধ যু’দ্ধ খেলা প্রায়ই দেখা যায়। নতুন খবর হচ্ছে, পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, তারা মাঝারি পাল্লার একটি মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে।

ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য শাহিন ৩ নামের ওই ব্যালিস্টিক মিসাইলের ২ হাজার ৭৫০ কিলোমিটার দূরবর্তী লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম। পাকিস্তান সেনাবাহিনীর প্রেস উইং এক বিবৃতিতে জানিয়েছে, ‘অ’স্ত্র সিস্টেমের বিভিন্ন নকশা এবং প্রযুক্তিগত প্যারামিটারগুলো পুনরায় বৈধকরণের লক্ষ্যে বুধবার এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়।

আরও পড়ুন: ম্যাচসেরা হয়েও সাকিবের কণ্ঠে আক্ষেপ বাংলাদেশের মাটিতে ক্যারিবীয়দের সাম্প্রতিক রেকর্ড স্বস্তিকর নয়। তবে জিততে সেরাটা দিবে তাতে কোন সন্দেহ নেই। নতুন খবর হচ্ছে, ম্যাচ ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ।

সাকিব ফর্মে ফিরে খুশি। তবে আক্ষেপ কি আর লুকানো যায়! প্রত্যাবর্তনের ম্যাচে দলকে জিতিয়ে পরিপূর্ণ প্যাকেজ হতে না পারার আক্ষেপ অকপটেই স্বীকার করলেন ম্যাচ শেষে, সেদিক থেকে (ফর্মে ফিরতে পেরে) খুশি। তবে অবশ্যই ম্যাচটা শেষ করে আসতে পারলে আরও ভালো লাগত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button