Bangla News

দীর্ঘ ৭০ বছর একসঙ্গে সংসার করে হাতে হাত রেখে মৃ’ত্যু

বিশ্বে সত্যিকারের ভালবাসার বিভিন্ন কা’হিনী ও নিদ’র্শন রয়েছে। তবে ভালবাসার মানুষের হাতে হাত রেখে শে’ষ নিঃশ্বা’স ত্যা’গ করার মতো কা’হিনী বেশ দুর্লভ। স’ম্প্রতি অস্ট্রেলিয়াতে এমন ঘ’টনাই ঘ’টেছে।

৯২ বছর বয়সী অস্ট্রেলিয় নাগরিক ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল। তার স্ত্রী নরমা জুন প্ল্যাটেলও ৯০ বছর বয়সী।৭০ বছরের সুখী দাম্পত্য জী’বন ছিল তাদের। স’ম্প্রতি উভ’য়েরই মৃ’ত্যু হয়েছে। তবে অ’বাক করার মতো বিষয় হল’ ৭০টি বসন্ত একই ছাদের নিচে কাটানো এ দম্পত্তির মৃ’ত্যুও হয়েছে একইস’ঙ্গে ‘ হাতে হাত রেখে।

খবর ডেইলি মেইল ও নাইন গ্যাগে’র। নরমা দীর্ঘদিন ধ’রেই দূ’রারো’গ্য আলঝেইমা’র (স্মৃ’তিভ্রষ্ট) রো’গে ভু’গছিলেন এবং ফ্র্যান্সিসও ব্রেইন স্ট্রোকসহ আরো কয়েকটি রো’গে ভোগার কারণে হাস’পাতালে শায়িত ছিলেন। একই কক্ষে ভর্তি ছিলেন তারা। সেখানে তাদের শোবার খাটও ছিল পাশাপাশি।

এভাবে দীর্ঘদিন চিকি’ৎসাধীন থাকা অব’স্থায় হঠাতই একদিন নরমা অস্বা’ভাবিকভাবে শ্বা’স-প্রশ্বা’স নিতে শুরু করেন। তার পাশের খাটে থাকা ফ্র্যান্সিসও আকস্মিক অস্থির হয়ে ওঠেন। ফলে সেখানে তাদের দেখাশোনার দায়িত্বে থা
ফি’রে এসে উভ’য়কেই আবার পরীক্ষা করে দেখেন’ তারা ভালো আছেন কিনা- তা নি’শ্চিত ক’রতে। কিন্তু তিনিপরীক্ষা করে দেখেন তারা উভ’য়েই মৃ’ত্যুবরণ ক’রেছেন।চিকি’ৎসকরা তাদের মৃ’ত্যুর ঠিক মু’হূর্তটিকে আ’লাদা ক’রতে পারেননি। আশ্চর্যের ও হৃদয়স্প’র্শী ব্যাপার হল’ শে’ষ নিঃশ্বা’স ত্যা’গে র সময়েও এই দম্পতি দু’জন দু’জনার হাত ধ’রা অব’স্থায় ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button