Sports

পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন যারা…

ক’রোনা ভাইরাসের কারণে স্থগিত হয়েছে পাকিস্তানের বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজ। পুরো বছরে যে কয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে তাতেই পাকিস্তানের জার্সিতে ওয়ানডে ও টি-টুয়েন্টিতে ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন বাবর আজম। রানের ফোয়ারা ছোটানো বাবরকে সীমিত ওভারের ক্রিকেটে বর্ষসেরা নির্বাচিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এছাড়া বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

ওয়ানডে ও টি-টুয়েন্টি ছাড়া টেস্টেও রান পেয়েছেন বাবর। ফলে তিন সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ পাকিস্তান অধিনায়ক হয়েছেন বছরের সবচেয়ে ভ্যালুয়েবল ক্রিকেটার। শুক্রবার এসব পুরস্কারের ঘোষণা করে পাকিস্তানের বোর্ড।

২০২০ সালে চার টেস্ট, তিন ওয়ানডে ও আট টি-টুয়েন্টি খেলেছেন বাবর। লাল বলে এক সেঞ্চুরি, দুই ফিফটিতে ৬৭.৬০ গড়ে রান করেছেন ৩৩৮। ওয়ানডেতে তার রান ২২১, গড় ১১০.৫০, সেঞ্চুরি একটি। ৫৫.২০ গড় ও চার ফিফটিতে টি-টুয়েন্টিতে রান ২৭৬।

বাবরের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্টে নেতৃত্ব দেন রিজওয়ান। মাউন্ট মঙ্গানুইয়ে দলের বিপর্যয়ে খেলেন দুটি পঞ্চাশোর্ধ ইনিংস। পুরো বছরে পাঁচ টেস্ট খেলা এই কিপার-ব্যাটসম্যান চার ফিফটি ও ৪৩.১৪ গড়ে করেন ৩০২ রান। বাবরের চেয়ে পিছিয়ে থাকলেও কঠিন সময়ে দলকে এগিয়ে নেওয়ার পুরস্কার হিসেবে তাকে টেস্ট ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে।

ইমার্জিং আন্তর্জাতিক ক্রিকেটার হয়েছেন নাসিম শাহ। ২০১৯ সালের নভেম্বরে অভিষেক হওয়া এই পেসার ৮ টেস্টে নিয়েছেন ২০ উইকেট।

ফাওয়াদ আলমের ৪২১৮ দিন ব্যবধানের টেস্ট সেঞ্চুরিকে বর্ষসেরা ব্যক্তিগত পারফরম্যান্স নির্বাচিত করেছে পিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে গত টেস্টে দলের কঠিন সময়ে ১০২ রানের ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটসম্যান।

বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন অলরাউন্ডার আলিয়া রিয়াজ। নারী ইমার্জিং ক্রিকেটার ফাতিমা সান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button