BD Politics

২২ বছর ধরে তাহাজ্জুদ পড়ি, আমাদের ইসলাম বুঝান?

ভাস্কর্য বিরোধীদের উদ্দেশ্য করে আলোচিত আওয়ামী লীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ২২ বছর ধরে তাহাজ্জুদ পড়ি আপনারা আমাদের ইসলাম বুঝান? আমাকে কারো কাছে হিসেব দিতে হবে? হিসেব দিবো আল্লাহর কাছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন তিনি। শামীম ওসমান বলেন, আপনারা ভাস্কর্য ভা’ঙবেন? আসেন, সব ছেড়ে সাধারণ মানুষ হয়ে মাঠে থাকব। দেখব কার কত জোর। দেশে যে খেলা শুরু হয়েছে তা শুধুমাত্র সরকার পরিবর্তনের জন্য নয়।

ভৌগলিক অবস্থানের কারণে এ খেলা শুরু হয়েছে। দশ ভাগ আলেমও তাদের সাথে নেই। হঠাৎ করে করে কেন তাদের ভাস্কর্যের কথা মনে পড়লো? তিনি আরো বলেন, তারা যে ভাবে আল্লামা শফি সাহেব কে অপমান করেছে তা বলার মতো নয়। তার পরিবার এখন দাবি করছেন তার মৃ’ত্যু অস্বা’ভাবিক। তারা হয়ত ভাবে তারা খুব শক্তিশিালী।

কিন্তু তারা জানেনা তারা প্রধান খেলোয়াড় না। আমি দেখি নারায়ণগঞ্জে তাদের খুব আনাগোনা প্রায়ই আসা যাওয়া করে। হয়তো আমার বাসায় নয়তো আমার কাছের কারো বাসায়। নতুন মির্জাফর তৈরির চেষ্টা চালাচ্ছে। শামীম বলেন, যারা বিগত সময়ে নি’র্যা’ত’ন, অ’ত্যা’চা’র সহ্য করেছে। বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলেছে,শেখ হাসিনার আদেশ পালন করেছেন, রাজপথে জীবন বিলিয়ে দিয়েছে তারা কেউ এখন সুখে নেই তারা কষ্টে আছেন।

তারা কেউ ধা’ক্কাধা’ক্কি করেও সামনে আসতে পারছে না বলে জানান তিনি। তিনি আরো বলেন, আমরা ৪৯ জন ভাইকে নিজ হাতে দা’ফন করেছি। আমাদের অপরাধ একটাই আমরা স্বাধীনতা ও বঙ্গবন্ধুর পক্ষে কথা বলতাম,আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসতাম। এরপর আমরা নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারতাম না। ঘরে ঢুকে আমাদের নি’র্যা’ত’ন করা হত। শামীম ওসমান বলেন, আপনারা ভাস্কর্য ভাঙবেন?

আসেন, সব ছেড়ে সাধারণ মানুষ হয়ে মাঠে থাকব। দেখব কার কত জোর। তিনি আরো বলেন, ২২ বছর ধরে তাহাজ্জুদ পড়ি আপনারা আমাদের ইসলাম বুঝান? আমাকে কারো কাছে হিসেব দিতে হবে? হিসেব দিবো আল্লাহর কাছে। এসময় সিদ্ধিরগঞ্জ থা’না আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়ার পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন দলের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবর্গরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button