Bangla News

সবাই ক্ষমা করিস, চলে গেলামঃ বলে সিঙ্গাপুর প্রবাসীর আ’ত্মহ”ত্যা চে’ষ্টা- ভিডিও ভাই’রাল

সিঙ্গাপুর প্রবাসীর আ’ত্মহ”ত্যা চে’ষ্টা, বলল- কাজ নেই, অভাব আর সহ্য নয় না। সবাই ক্ষ’মা ক’রিস, চলে গে’লাম…. ভিডিওটি দেখু’ন নিচে ক্লিক করে.. এখানে ক্লিক করে ভিডিওটি দেখু’ন আরও পড়ুনঃ অনেকেই ফ্রি ভিসা বা রিলিজ ভিসা / পাস স’ম্পর্কে জানতে চেয়েছেন, তাদের উদ্দেশ্যে বলছি- সিঙ্গাপুরে আমা’র জানামতে এ ধরনের কোন ভিসা বা পাস নাই।

সিঙ্গাপুরে পাড়ি জমানোর আগে জেনে নিন কাজের ভিসা বা পাস স’ম্পর্কে। সিঙ্গাপুরে যে সকল পাস / ভিসা রয়েছে সেগুলঃ পেশাজীবি বা প্রফেশনালদের জন্য ১) এমপ্লয়মেন্ট পাস – যোগ্যতাসম্পন্ন বৈদেশিক প্রফেশনাল, ম্যানেজার এবং এক্সিউটিভ যাদের মাসিক বেতন নুন্যতম ৩৩০০ সিঙ্গাপুরী ডলার।

২) এন্ট্রি পাস – মুলত যারা সিঙ্গাপুরে নতুন ব্যবসা খুলতে যাচ্ছেন ৩) পারসোনালাইসড এমপ্লয়মেন্ট পাস – উচ্চ বেতনভুক্ত এমপ্লয়মেন্ট পাস ধারনকারী ও বৈদেশিক প্রফেশনাল দক্ষ ও আধাদক্ষ কর্মীদের জন্য ১) এস পাস – মধ্যম লেভেল এর দক্ষ কর্মী যাদের নুন্যতম বেতন ২২০০ সিঙ্গাপুরী ডলার এবং যারা এমওএম এর নীতিমালা অনুযায়ী যোগ্যাতাসম্পন্ন। ২)ওয়ার্ক পারমিট – আধাদক্ষ কর্মী যারা কন্সট্রাকশন, মেশিনারী, মেরিন বা সেবামূলক প্রতিষ্ঠানে কাজ করবে। ৩) গৃহকর্মীদের ওয়ার্ক পারমিট – সিঙ্গাপুরের বাসাবাড়ীতে কাজের জন্য এ পারমিট দেওয়া হয়।

৪) এছাড়া বিদেশী শিল্পীদের বার, হোটেল বা নাইট’ক্লাবে কাজের জন্য পারমিটের ব্যবস্থা আছে। বিদেশী ছাত্রছা’ত্রী ও প্রশিক্ষনার্থীদের জন্য বিদেশী ছাত্রছা’ত্রী ও প্রশিক্ষনার্থীদের জন্য ৩ রকমের পাস আছে।

পরিবারের সদস্যদের জন্য পাস ১) এমপ্লয়মেন্ট পাস ও এস পাস ধারীদের পরিবারের সদস্যদের (বউ / স্বামী ও ছে’লেমে’য়ে) জন্য শর্ত পুরন সাপেক্ষ্যে ডিপেন্ডন্ট পাস দেওয়া হয়। ২) স্থায়ী বাসিন্দা, এমপ্লয়মেন্ট পাস ও এস পাস ধারীদের পরিবারের সদস্যদের (পিতামাতা / প্রতিব’ন্ধী ছে’লেমে’য়ে) জন্য শর্ত পুরন সাপেক্ষ্যে দীর্ঘমেয়াদের ভ্রমন পাস / লং টার্ম ভিসিট পাস দেওয়া হয়। অন্যান্য পাস / ভিসাঃ স্বল্প সময়ের নিয়োগপ্রাপ্ত (সর্বোচ্চ ৬০ দিন) বিদেশী নাগরিকদের জন্য রয়েছে মিসেলেনিয়াস ওয়ার্ক ভিসা। এর বাইরে সিঙ্গাপুরে কাজের জন্য কোন ভিসার তথ্য নেই। বিস্তারিত জানার জন্য সিঙ্গাপুরের জনশ’ক্তি মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করা যেতে পারে। সূত্রঃ এমওএম সিঙ্গাপুর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button