Bangla News

রাসুল (স.)-এর অপমান মানতে পারছি না, রিপন দত্তের স্ট্যাটাস ভাইরাল

রাসুল (স.)-এর প্রশংসা করে হিন্দু ধর্মালম্বী রিপন দত্ত নামে এক যুবকের একটি স্ট্যাটাস ভাইরাল হয়েছে। হযরত মুহাম্মদ (স.)-এর জন্মদিন তথা পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে স্ট্যাটাসটি দেন তিনি। সম্প্রতি ধর্ম নিয়ে কটূক্তি বেড়ে যাওয়ার মুহুর্তে এমন স্ট্যাটাসের প্রশংসা করেছেন অনেকেই।

জসিম উদ্দিন নামে একজন লিখেছেন, ‘আপনার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা অবিরাম। আমি হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টানদের ধর্মগ্রন্থ পড়েছি, কিন্তু কোথাও অন্য ধর্মকে ব্যঙ্গ বা বিদ্রূপ করার কথা বলা হয়নি। অন্য ধর্মকে কিংবা ভিন্ন মতাবলম্বীদের তুচ্ছ করার মধ্যে কোন বাহাদুরি নেই।’

স্ট্যাটাসে রিপন লিখেছেন, আমি একজন সম্ভান্ত হিন্দু পরিবারে জন্মেছি, আমরা এক সৃষ্টার সৃষ্টি জীব। পড়ালেখা করে যে অবস্থানেই বসবাস করি না কেন- স্থান কাল পাত্রভেদে যতটুকু জ্ঞান অর্জন করেছি তাতেই জেনেছি মানবতাই পরম ধর্ম। আমি আমার নিজ ধর্ম চর্চা ছাড়াও পবিত্র কোরআন শরীফ (বাংলায় অনুবাদ) অনেকবার পড়েছি। এবং ইসলাম ধর্মের প্রবর্তক সত্যর দিশারি মহানবীর জীবন ও আর্দশ পড়েছি এবং জেনেছি উনি একজন মহামানব ছিলেন। উনার আর্দশ প্রকৃত মানবজাতির জন্য কল্যানকর।

মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কোন ধর্মের ছিলেন সেটা দেখার বিষয় না। উনি এই পৃথিবীর বুকে জন্ম নেওয়া মহামানবদের একজন। তাই উনাকে ব্যঙ্গ কিংবা কটাক্ষ করার অধিকার কোন ব্যক্তি, সমাজ কিংবা রাষ্ট্রের নেই। ফ্রান্স যা করেছে তা খুবই নিন্দনীয় এবং তাদের এই হীনমন্যতার ফলস্বরূপ আমিও ফ্রান্সকে ধিক্কার জানাই। ফ্রান্সকে ধিক্কার জানাতে কোন নির্দিষ্ট ধর্মের অনুসারী হতে হবে বলে আমি মনে করছি ন। আপনি যদি মানুষ হন, আপনি যদি ব্যক্তি হিসেবে মহানবীকে ভালবাসেন তাহলে অবশ্যই ফ্রান্সের এমন কাজের প্রেক্ষিতে তাদেরকে সম্পূর্ণরূপে নিন্দা ও ঘৃনা করাই শ্রেয়। তিনি শুধুমাত্র ইসলাম ধর্মের অনুসারীদের জন্য নয়, সমগ্র মানবজাতির উপকারের উদ্দ্যেশ্যেই নিজের জীবন অতিবাহিত করেছেন। তাই উনার অবমাননা একজন মানুষ হিসেবে কখনোই আমি মেনে নিতে পারছি না।

তাই মহানবীর জন্মদিনে চাওয়া হউক- সমস্থ পৃথিবীতে মানবজাতির শুভ বুদ্ধির উদয় হউক। এবং পৃথিবীতে মংগল ও কল্যান সর্বদা বিরাজ করুক। মনে রাখবেন কাউকে সন্মান,ভালবাসা ও শ্রদ্ধা প্রর্দশন করলে আপনি কখনই ছোট হবেন না বরং লোকে আপনাকে ফলো করবে।
ভালো থাকুন, সুস্থ থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button